আ’লীগ ইউপি সভাপতি আবদুস সামাদ মেম্বার ও দোকানীকে জরিমানা চৌদ্দগ্রামে সরকারি চাল বিক্রির অভিযোগ!

৫৭

চৌদ্দগ্রামে প্রতিনিধি :
কুমিল্লার চৌদ্দগ্রামে সরকারি চালের বস্তা খুলে মুদি দোকানের গোডাউনে রেখে বিক্রি ও অন্যত্র সরিয়ে রাখায় ডিলার আবদুস সামাদ মেম্বারকে ৫০ হাজার টাকা জরিমানা করা হয়েছে। তিনি শ্রীপুর ইউনিয়ন আ’লীগের বর্তমান সভাপতি পদে দায়িত্বে রয়েছেন। অপরদিকে সরকারি চাল মুদি দোকানে রেখে বিক্রি করায় মনির হোসেন নামের একজনকে ২৫ হাজার টাকা জরিমানা করা হয়।

মঙ্গলবার দুপুরে উপজেলার শ্রীপুর ইউনিয়নের নালঘর বাজারে গণ্যমান্য ব্যক্তি ও যুব সমাজের উপস্থিতিতে ভ্রাম্যমাণ আদালতের নির্বাহী ম্যাজিষ্ট্রেট আল আমিন সরকার এ জরিমানা করেন।
জানা গেছে, করোনা ভাইরাসের কারণে প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে সরকার সারাদেশে সাধারণ ছুটি ঘোষণা করে সকলকে হোম কোয়ারেন্টিনে থাকার নির্দেশ দিয়েছে। এ সময় মানুষ যেন খাবারে কষ্ট না পায় সেজন্য সরকার নানামুখী উদ্যোগ নিয়েছে।

এরমধ্যে সারাদেশেই ১০ টাকা দরে কেজি চাল বিক্রি চলছে। কিন্তু সেই চাল শ্রীপুর ইউনিয়নের নালঘর বাজারের ডিলার ও ইউনিয়ন আ’লীগের সভাপতি আবদুস সামাদ মেম্বার নিজ গোডাউনে না রেখে আরেকজনে মুদি দোকানের গোডাউনে রেখে চড়া দামে বিক্রি ও বস্তা খুলে ৫ কেজি করে পলিথিনের প্যাকেট করে রাখে।

খবর পেয়ে ভ্রাম্যমাণ আদালতের নির্বাহী ম্যাজিষ্ট্রেট ও উপজেলা সহকারী কমিশানর ভুমি আল আমিন সরকার সেখানে অভিযান চালান। অভিযানে উপযুক্ত প্রমাণের ভিত্তিতে ডিলার আবদুস সামাদ মেম্বারকে ৫০ হাজার টাকা জরিমানা, সরকারি চাল রাখায় পাশের মুদি দোকানকে ২৫ হাজার টাকা জরিমানা এবং প্যাকেটজাতকৃত কিছু চাল উদ্ধার করা হয়।

করোনা ভাইরাসের মহামারীর সময় আরও বিভিন্ন জায়গায় অভিযান চললেও চৌদ্দগ্রামে চালের ক্যালেঙ্কারী রোধে অভিযান করায় ম্যাজিষ্ট্রেট আল আমিন সরকারকে অভিনন্দন জানিয়েছেন সচেতন মহল। বিষয়টি জানতে চাইলে ইউপি চেয়ারম্যান শাহজালাল মজুমদার ঘটনার সত্যতা স্বীকার করে বলেন, এগুলো উদ্ধার করে নিয়ে এসেছি।
চৌদ্দগ্রাম উপজেলা সহকারী কমিশনার (ভূমি) আল আমিন সরকার বলেন,গোপন সংবাদের ভিত্তিতে উপজেলা নির্বাহী অফিসার মাসুদ রানার নেতৃত্বে অভিযান চালিয়ে ৫’শ ৪৮ কেজি চাউল উদ্ধার করেছি।

প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে সরকার কর্মহীন হয়ে পড়া মানুষের জন্য দিনরাত পরিশ্রম করছে। কিন্তু কতিপয় ডিলার করোনা মহামারীর সুযোগে নিজেদের পকেট ভারী করার চেষ্টায় লিপ্ত। চাল কেলেঙ্কারী রোধে উপজেলা প্রশাসনের অভিযান অব্যাহত থাকবে ।

আরো পড়ুন: