দলে ফিরেও মাঠে নামা হচ্ছে না ম্যাক্সওয়েলের

১৫৫

মানসিক অসুস্থতার কারণ দেখিয়ে আন্তর্জাতিক ক্রিকেট থেকে স্বেচ্ছা বিরতিতে গিয়েছিলেন অস্ট্রেলিয়া ক্রিকেট দলের তারকা অলরাউন্ডার গ্লেন ম্যাক্সওয়েল। তবে সদ্য সমাপ্ত বিগ ব্যাশ লিগের মধ্য দিয়ে ফিরেছিলেন ক্রিকেট মাঠে। তার নেতৃত্বে টুর্নামেন্টের রানারআপ হয়েছে মেলবোর্ন স্টারস।

ম্যাক্সওয়েল নিজেও ছিলেন ছন্দে। তাই তাকে দক্ষিণ আফ্রিকা সফরের ওয়ানডে ও টি-টোয়েন্ট স্কোয়াডে নিয়েছিল ক্রিকেট অস্ট্রেলিয়া। কিন্তু ভাগ্য বেশ খারাপই বলতে হয় ম্যাক্সওয়েলের। মানসিক অবসাদ জয় করে দলে ফিরেছিলেন ঠিকই, কিন্তু ইনজুরি আবার ছিটকে দিয়েছে তাকে।

বাম হাতে কনুইতে সার্জারি করাতে হবে ম্যাক্সওয়েলের। আর এ কারণেই আসন্ন ওয়ানডে, টি-টোয়েন্টি সিরিজে খেলতে পারবেন না তিনি। সার্জারির পরে অন্তত ছয় থেকে আট সপ্তাহ মাঠের বাইরেই থাকতে হবে ম্যাক্সওয়েলকে। যার ফলে মার্চের শেষ দিকে শুরু হতে যাওয়া আইপিএলেরও কিছু ম্যাচ খেলতে পারবেন না তিনি।

নিজের ইনজুরির ব্যাপারে অস্ট্রেলিয়া দলের মেডিকেল স্টাফদের ম্যাক্সওয়েল জানিয়েছেন, সবশেষ বিগ ব্যাশের মাঝামাঝি থেকেই কনুইয়ের এ ব্যথা তার সঙ্গী, যা গত সপ্তাহে অনেক বেড়ে গিয়েছে। স্ক্যান করে দেখা গিয়েছে হাড়ের মাঝে কিছু লিগামেন্ট আলগা হয়ে আছে। আর এ কারণেই বৃহস্পতিবার মেলবোর্নে বিশেষজ্ঞ সার্জনের মাধ্যমে সার্জারি করাবেন তিনি।

ম্যাক্সওয়েলের জায়গায় দুই স্কোয়াডেই নেয়া হয়েছে মারকুটে ওপেনার ডি’আরকি শর্টকে। এবারের দক্ষিণ আফ্রিকা সফরে তিনটি করে ওয়ানডে ও টেস্ট খেলবে অস্ট্রেলিয়া। ২১ ফেব্রুয়ারি জোহানেসবার্গে প্রথম টি-টোয়েন্টি ম্যাচের মধ্য দিয়ে শুরু হবে এ সফরের আনুষ্ঠানিক খেলা।

দক্ষিণ আফ্রিকা সফরে অস্ট্রেলিয়ার পরিবর্তিত টি-টোয়েন্টি স্কোয়াড
অ্যারন ফিঞ্চ, শন অ্যাবট, অ্যাশটন অ্যাগার, অ্যালেক্স ক্যারে, প্যাট কামিনস, মিচেল মার্শ, ডি’আরকি শর্ট, ঝাই রিচার্ডসন, কেন রিচার্ডসন, স্টিভেন স্মিথ, মিচেল স্টার্ক, ম্যাথু ওয়েড, ডেভিড ওয়ার্নার ও অ্যাডাম জাম্পা।

দক্ষিণ আফ্রিকা সফরে অস্ট্রেলিয়ার পরিবর্তিত ওয়ানডে স্কোয়াড
অ্যারন ফিঞ্চ, অ্যাশটন অ্যাগার, অ্যালেক্স ক্যারে, প্যাট কামিনস, জশ হ্যাজলউড, মার্নাস লাবুসচাগনে, মিচেল মার্শ, ডি’আরকি শর্ট, কেন রিচার্ডসন, স্টিভেন স্মিথ, মিচেল স্টার্ক, ম্যাথ ওয়েড, ডেভিড ওয়ার্নার এবং অ্যাডাম জাম্পা।

আরো পড়ুন: