বিশ্বকাপার কলিন্দ্রেসের গোলে শুভ সূচনা বসুন্ধরা কিংসের

১৮১

দুই বছর আগে বসুন্ধরা কিংস যখন বাংলাদেশ প্রিমিয়ার লিগ শুরু করেছিল তখন তারা ছিল নতুন দল। নবাগত দল হিসেবে তাদের প্রথম দিকে খেলতে হয়েছিল বড় ও শক্তিশালী প্রতিপক্ষের বিরুদ্ধে। প্রথম ম্যাচেই সামনে ছিল ওই সময়ের রানার্সআপ শেখ জামাল ধানমন্ডি ক্লাব। ১-০ গোলের জয়ে প্রিমিয়ার লিগে অভিষেক হয়েছিল তাদের।

এবার যখন লিগ শুরু করলো বসুন্ধরা কিংস তখন তারা আগেরবারের চ্যাম্পিয়ন। ফেডারেশন কাপ চ্যাম্পিয়ন হয়ে মৌসুম শুরু করা বসুন্ধরার লিগের প্রথম ম্যাচে প্রতিপক্ষ ছিল ১৩ নম্বর দল উত্তরা বারিধারা।

খেলাটিও ছিল ঘরের মাঠ নীলফামারীর শেখ কামাল স্টেডিয়ামে। নিরঙ্কুশ ফেবারিট হিসেবেই খেলতে নেমেছিল বসুন্ধরা কিংস। কিন্তু সমর্থকদের তারা দুশ্চিন্তায় রেখেছিল ৮৫ মিনিট পর্যন্ত। একচেটিয়া প্রধান নিয়ে মাঠ চষেও যে উত্তর বারিধারা গোলমুখ খুলতে পারছিলেন না চ্যাম্পিয়ন দলের ফরোয়ার্ডরা।

যে ম্যাচের আগে সবার কৌতুহল ছিল কয় গোলে জিতবে চ্যাম্পিয়নরা সেটা দেখার সেই ম্যাচে বসুন্ধরা গোলের মুখ দেখলো ৮৬ মিনিটে। আর প্রতিক্ষীত সেই গোলটি বসুন্ধরা কিংসকে উপহার দিলেন গতবার ট্রফি জেতাতে বড় অবদান রাখা ড্যানিয়েল কলিন্দ্রেস।

রাশিয়া বিশ্বকাপে খেল কোস্টারিকান এই প্লেমেকার ডান পায়ের টোকা দিয়ে দলকে এনে দেন পূর্ণ পয়েন্ট। সুফিলের ক্রস করলে বলটি গ্রিপে নিতে পারেননি উত্তর বারিধারার গোলরক্ষক আজাদ। সুযোগ সন্ধানী কলিন্দ্রেস কালক্ষেপণ না করে বল পাঠিয়ে দেন জালে।

ম্যাচ শেষ শেষ হওয়ার এক মিনিট আগে দ্বিতীয়বার হলুদ কার্ড পেয়ে মাঠ ছাড়েন বসুন্ধরা কিংসের ডিফেন্ডার ইয়াসিন খান।

আরো পড়ুন: