ভুল স্বীকার করে কোয়ারেন্টাইনে গেলেন কামরান

২১৫

যুক্তরাজ্য থেকে ফিরে কোয়ারেন্টাইনে না গিয়ে মুজিববর্ষের অনুষ্ঠানে যোগ দেন সিলেট সিটি কর্পোরেশনের সাবেক মেয়র ও আওয়ামী লীগের কেন্দ্রীয় সদস্য বদরউদ্দিন আহমদ কামরান। হোম কোয়ারেন্টাইনের নির্দেশনা ভঙ্গ করে গণমাধ্যমসহ বিভিন্ন মহলের সমালোনার মুখে পড়েন কামরান। অবশেষে হোম কোয়ারেন্টাইন শুরু করেছেন কামরান।

একই সঙ্গে নিজের ভুল স্বীকার করে তিনি জাগো নিউজকে বলেছেন এখন থেকে হোম কোয়ারেন্টাইনে থাকবেন। আর ঘর থেকে বের হবেন না তিনি।

বিদেশফেরত ব্যক্তিদের ১৪ দিন হোম কোয়ারেন্টাইনে থাকার নির্দেশ দেয়া হলেও তা মানেননি কামরান। অবশ্য আওয়ামী লীগের কেন্দ্রীয় কমিটির সদস্য কামরানের দাবি, হোম কোয়ারেন্টাইনের বিষয়ে সরকারি নির্দেশনার কথা তিনি জানতেন না।

এক মাসের যুক্তরাজ্য সফর শেষে গত ১৫ মার্চ দেশে ফেরেন কামরান। ১৭ মার্চ মুজিববর্ষের অনুষ্ঠানে প্রধানমন্ত্রীসহ আওয়ামী লীগের কেন্দ্রীয় নেতাদের সঙ্গে ঢাকায় বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে ফুল দিতে যান তিনি। গতকাল বুধবার (১৮ মার্চ) সিলেট জেলা ও মহানগর আওয়ামী লীগ আয়োজিত মুজিববর্ষের অনুষ্ঠানে যোগ দেন তিনি। এ নিয়ে বিভিন্ন গণমাধ্যমে সচিত্র প্রতিবেদন প্রকাশিত হওয়ার পর ব্যাপক আলোচনা-সমালোচনা শুরু হয়।

বৃহস্পতিবার সকাল থেকে নগরের ছড়ারপাড়স্থ নিজের বাসায় অবস্থান করছেন কামরান। আর কোনও সামাজিক বা রাজনৈতিক অনুষ্ঠানে অংশ নেবেন না জানিয়ে কামরান বলেন, লন্ডন থেকে গত ১৪ মার্চ সিলেট বিমানবন্দরে আসি। ওই সময়ে বিমানে আমাকে একটি হলুদ কার্ড দেয় স্বাস্থ্য তথ্যের জন্য। সেটি আমি পূরণ করে দেই। সিলেট বিমানবন্দরেও আমাকে চেকআপ করা হয়। তখন তারা আমাদের বলেনি যে সরকারের নির্দেশনা রয়েছে বিদেশ থেকে আসলে ১৪ দিন হোম কোয়ারেন্টাইনে থাকতে হবে। এমনকি এ বিষয়ে আমি নিজেও জানি না। না জানার কারণেই আমি দলের অনুষ্ঠানে যোগ দিয়েছি। বিষয়টি জানার পর থেকে আমি ঘরে আছি। কোনও অনুষ্ঠানে যাচ্ছি না। যেহেতু বিদেশফেরতদের ব্যাপারে নির্দেশনা রয়েছে, তাই এটি অক্ষরে-অক্ষরে মেনে চলব আমি। কেউ আইনের ঊর্ধ্বে নয়।

আরো পড়ুন: