সিঙ্গাপুরে একদিনে সর্বোচ্চ আক্রান্তের রেকর্ড

৪৯

আন্তর্জাতিক ডেস্ক
সময়ের সঙ্গে সঙ্গে সিঙ্গাপুরে করোনায় আক্রান্তের সংখ্যা দ্রুতগতিতে বাড়ছে। সোমবারের হিসাব অনুযায়ী, দেশটিতে নতুুন করে আরও ১ হাজার ৪২৬ জন করোনায় আক্রান্ত হয়েছে।
এখন পর্যন্ত দেশটিতে এটাই সর্বোচ্চ আক্রান্তের রেকর্ড। এর আগে সেখানে একদিনেই এত মানুষ করোনায় আক্রান্ত হয়নি। সিঙ্গাপুরের স্বাস্থ্য মন্ত্রনালয় সোমবার নিশ্চিত করেছে যে, দেশটিতে এখন পর্যন্ত কোভিড-১৯য়ে মোট আক্রান্তের সংখ্যা ৮ হাজার ১৫৪।
মন্ত্রণালয় নিশ্চিত করেছে যে, নতুন করে আক্রান্তদের অধিকাংশই ডরমিটরিতে বসবাসকারী অভিবাসী শ্রমিক। তবে নতুন করে আক্রান্তের সংখ্যা বাড়লেও স্বস্তির বিষয় হচ্ছে নতুন করে কারো মৃত্যু হয়নি।
এখন পর্যন্ত দেশটিতে করোনায় আক্রান্ত হয়ে মারা গেছে ১১ জন। এছাড়া ইতোমধ্যেই সুস্থ হয়ে উঠেছে ৭৬৮ জন। তবে ২২ জনের অবস্থা এখনও আশঙ্কাজনক।
হিসাব অনুযায়ী, দেশটিতে ২৪ ঘণ্টায় নতুন করে আক্রান্তের সংখ্যা ৫৯৬। অর্থাৎ রোববারের তুলনায় সোমবার আক্রান্তের সংখ্যা দ্বিগুণেরও বেশি।
অপরদিকে, শনিবার ৯৪২ জনের শরীরে করোনার উপস্থিতি ধরা পড়ে। এদের মধ্যে মাত্র ১৪ জন সিঙ্গাপুরের নাগরিক বা স্থায়ী অধিবাসী। বাকিরা সবাই বিভিন্ন দেশ থেকে আসা অভিবাসী।
গত ৩১ ডিসেম্বর চীনের হুবেই প্রদেশ থেকে ছড়িয়ে পড়া প্রাণঘাতী এই ভাইরাস বিশ্বে বিপর্যয় ডেকে এনেছে। এখন পর্যন্ত ২১০টি দেশ ও অঞ্চলে এই ভাইরাস ছড়িয়ে পড়েছে।

আরো পড়ুন: