সুনাম ধরে রাখুন, পুলিশকে প্রধানমন্ত্রী

১৫২

ময়নামতি ডেস্ক :
নিজেদের সফল কাজের মধ্য দিয়ে অর্জিত জনগণের আস্থা ও বিশ্বাস ধরে রাখতে পুলিশ সদস্যদের প্রতি আহ্বান জানিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। তিনি বলেছেন, স্বচ্ছতার সঙ্গে পুলিশে জনবল নিয়োগের মাধ্যমে এই বাহিনী নিয়োগ বাণিজ্যের বদনাম ঘুচিয়েছে।

বুধবার (১৫ এপ্রিল) নবনিযুক্ত মহাপুলিশ পরিদর্শক (আইজিপি) ড. বেনজীর আহমেদকে র‌্যাংক ব্যাজ পরানো উপলক্ষে গণভবনে আয়োজিত অনুষ্ঠানে প্রধানমন্ত্রী এ কথা বলেন। পরে প্রধানমন্ত্রীর প্রেস সচিব ইহসানুল করিম সাংবাদিকদের ব্রিফ করেন।

প্রধানমন্ত্রী বলেন, জনবান্ধব কাজের জন্য পুলিশ বাহিনীর ভাবমূর্তি অনেক বেড়েছে। আমি আশা করি এই সুনামের ধারা অব্যাহত রাখতে কাজ করে যাবেন।

করোনাভাইরাসের (কোভিড-১৯) প্রাদুর্ভাবের কারণে সৃষ্ট পরিস্থিতিতে জনগণের পাশে দাঁড়ানোর জন্য পুলিশ বাহিনীর সদস্যদের প্রশংসা করেন প্রধানমন্ত্রী।

দেশব্যাপী বন্ধের মধ্যে বোরো ধান কাটার সাথে জড়িত লোকদের তাদের গন্তব্যে পৌঁছাতে পুলিশ সদস্যদের সহায়তা করতেও বলেন শেখ হাসিনা।

চলমান পরিস্থিতির কারণে দুগ্ধ খামারিদের দুধ যেন নষ্ট না হয় সেজন্য ঘি, মাখনসহ অন্যান্য দুগ্ধজাত সামগ্রী তৈরিতে সংশ্লিষ্টদের নজর দেয়ার ওপর গুরুত্বারোপ করেন সরকারপ্রধান।

প্রধানমন্ত্রী শেখ হাসিনার উপস্থিতিতে পুলিশের নতুন আইজিকে র‌্যাংক ব্যাজ পরিয়ে দেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল ও স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের জননিরাপত্তা বিভাগের সিনিয়র সচিব মোস্তাফা কামাল উদ্দীন।

এর মধ্য দিয়ে বেনজীর আহমেদ সদ্যবিদায়ী আইজিপি ড. মোহাম্মদ জাবেদ পাটোয়ারীর স্থলাভিষিক্ত হলেন। বুধবার (১৫ এপ্রিল) থেকেই তিনি দায়িত্ব নিয়েছেন।

এসময় গণভবনে অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন প্রধানমন্ত্রীর মুখ্য সচিব ড. আহমদ কায়কাউস, প্রধানমন্ত্রীর প্রেস সচিব ইহসানুল করিম, প্রধানমন্ত্রীর কার্যালয়ের সচিব মো. তোফাজ্জল হোসেন মিয়া, সদ্যবিদায়ী আইজিপি ড. মোহাম্মদ জাবেদ পাটোয়ারী, র্যাবের নতুন মহাপরিচালক চৌধুরী আব্দুল্লাহ আল মামুন ও ঢাকা মহানগর পুলিশ কমিশনার শফিকুল ইসলামসহ ঊর্ধ্বতন কর্মকর্তারা।

আরো পড়ুন: